Wednesday , 7 February 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. খোলামত
  8. চাকুরী
  9. জাতীয়
  10. জানা-অজানা
  11. প্রযুক্তি ও গবেষণা
  12. বিনোদন
  13. ভ্রমন
  14. মিডিয়া
  15. রাজনীতি

রায়পুরায় মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, মোবাইল কোর্টে চুম্বক ড্রেজার জব্দ

প্রতিবেদক
Harun Rashid
February 7, 2024 2:07 pm

স্টাফ রিপোর্টার :হারুন অর রশিদ

নরসিংদীর রায়পুরায় মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে একটি চুম্বক ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনের সাথে জড়িতরা পালিয়ে গেছে বলেও জানা গেছে।

গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকালে রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে উপজেলার চাঁনপুর গ্রামে মেঘনা নদী হতে ড্রেজারটি জব্দ করা হয়। পরে সন্ধ্যায় ঘটনাস্থল থেকে ড্রেজারটি রায়পুরার পান্থশালা এলাকায় এনে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মোমেন সরকার সাংবাদিকদের জানায়, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে পাশাপাশি স্থানীয় একটি চক্র প্রভাব বিস্তার করে নদীর তীরবর্তী ফসলী জমির মাঠি কেটে ইটভাটায় বিক্রি করে আসছে। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, এখানে দীর্ঘদিন যাবত রাতের আধারে একটি কুচক্রী মহল বালু উত্তোলন করে আসছে। তাদের বিরুদ্ধে কঠিন শাস্তির আবেদন জানান তিনি।
সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম মুঠোফেনে সাংবাদিকদের জানান, মেঘনা নদী থেকে অবৈধভাবে চুম্বক ড্রেজার দিয়ে প্রশাসনের ইজারার বাইরের সিমানায় গিয়ে বালু উত্তোলন করছে এমন খবর পেয়ে থানা ও নৌ পুলিশের সহায়তায় সেখানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় বালু উত্তোলনে জড়িতরা অবৈধ চুম্বক ড্রেজারটি রেখে পালিয়ে যায়। পরে ড্রেজারটি জব্দ করে মালিকদের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত